logo
প্রকাশ: ০১:০৩:০০ পিএম, ০৭ এপ্রিল ২০১৮
বিএসএমএমইউতে স্বাস্থ্য পরীক্ষায় খালেদা জিয়া

বিআর রিপোর্ট:
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা শনিবার বেলা সোয়া ১১টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে কালো রঙের একটি গাড়িতে করে তাকে বের করা হয়। এদিকে বিএসএমএমইউতে স্বাস্থ্য পরীক্ষার পর আজই আবার তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হবে বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) নাজমুল আলম।

তিনি জানান, কেবিন ব্লকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত মেডিকেল বোর্ড তাকে পর্যবেক্ষণ করবে। পাশাপাশি তার স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রয়োজনীয় পরীক্ষা সম্পন্ন শেষে আজই তাকে কারাগারে ফেরত পাঠানো হবে। এর আগে বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছিল কারা কর্তৃপক্ষের আবেদনে খালেদা জিয়ার জন্য একটি কেবিন তৈরি করে রাখা হয়েছে।

এদিকে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার পথে নিরাপত্তা বৃদ্ধির পাশাপাশি বিএসএমএমইউ এলাকা ও শাহবাগের আশপাশে পুলিশের তৎপরতা দেখা গেছে।

খালেদা জিয়ার হৃদযন্ত্র, চোখ ও হাঁটুর সমস্যা রয়েছে। এর আগে গত ২৯ মার্চ শারীরিক সমস্যার জন্য বিএনপি মহাসচিবের সাথে পূর্বনির্ধারিত সাক্ষাৎ বাতিল করে দেন খালেদা জিয়া। পরে বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার বিষয়ে আবেদন করা হলে গত ১ এপ্রিল সরকার একটি মেডিকেল বোর্ড গঠন করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চার অধ্যাপকের সমন্বয়ে গঠিত এ বোর্ড খালেদা জিয়াকে কারাগারেও চিকিৎসা সেবা দেয়ার জন্য কাজ করছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে দোষী সাব্যস্ত করেন বিশেষ জজ আদালত। আদালত খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড প্রদান করেন। এরপর থেকে তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।